মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
পাতা

কার্যবিবরণী ও গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত

 

 

ভালুকা-গফরগাঁও  রোড ও ভালুকা বাজার রোড সংলগ্ন এলাকায় যানজট মুক্ত রাখা বিষয়ে মতবিনিময় সভার কার্যবিবরণীঃ

স্থান     ঃ  ভালুকা উপজেলা পরিষদ সভাকÿ।

তারিখ  ঃ  ১৬/০৭/২০১৩খ্রিঃ, সময়ঃ বেলা ১১-০০টা।

সভাপতিঃ  মোঃ রবিউল আলম, উপজেলা  নির্বাহ অফিসার, ভালুকা, ময়মনসিংহ।

উপস্থিত সদস্যবর্গঃ পরিশিষ্ট-‘‘ক’’

          অত্র সভার সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার সভায় উপস্থিত সকল ব্যক্তিবর্গকে স্বাগত জানিয়ে সভার কাজ শুরম্ন করেন। সভায় চেয়ারম্যান, উপজেলা পরিষদ, ভালুকা, ময়মনসিংহ, মেয়র, ভালুকা পৌরসভা, অফিসার ইনচার্জ, ভালুকা মডেল থানাসহ  সংশিস্নষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সভার শুরম্নতে  উপজেলা নির্বাহী অফিসার জানান যে, অত্র উপজেলাধীন ভালুকা-গফরগাঁও ও ভালুকা বাজার রোড সংলগ্ন এলাকায় তীব্র যানজটের কারণে ঢাকা-ময়মনসিংহসহ ৫/৬টি জেলার যাত্রীদের চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে। যার কারণে প্রশাসনসহ সকল শ্রেণীর জনগণ বিব্রতকর পরিস্থিতির মধ্যে পড়েছে। এমতাবস্থায় উক্ত স্থানের যানজটমুক্তসহ নির্মাণাধীন ফোরলেইনের উপর থেকে যত্রতত্র ভাবে রাখা বাস, মিনিবাস, অটোরিক্সা, প্রাইভেটকারসহ যাবতীয় যানবাহন অতিসত্বর সরিয়ে নেয়া জরম্নরী। এ ব্যাপারে করণীয় সম্পর্কে সুচিমিত্মত মতামত দেয়া জন্য তিনি উপস্থিত সকল ব্যক্তিবর্গের প্রতি আহবান জানান।

সভায়  চেয়ারম্যান, উপজেলা পরিষদ, ভালুকা, ভালুকা-গফরগাঁও রোড ও ভালুকা বাজার রোড সংলগ্ন এলাকাকে যানজট মুক্ত রাখার লÿÿ্য গফরগাঁও-বিরম্ননীয়া হতে ভালুকায় আগত সিএনজি, লেগুনা, পিকআপ, টেম্পু ও করিমন-নসিমন ইত্যাদি যানবাহন কানার বাজারে, দÿÿণ দিক থেকে আগত সিএনজি, রেগুনা, টেম্পু,পিকআপ ইত্যাদি থানার পূর্ব পার্শ্বে সওজ এর খালি জায়গায় এবং উত্তর  দিক থেকে আগত যানবাহনসমূহ ভালুকা ডিগ্রী কলেজের নিকটবর্তী মাজার সংলগ্ন স্থানে রাখার প্রসত্মাব করেন।

সভায় মেয়র, ভালুকা পৌরসভা উপজেলা চেয়ারম্যান এর প্রসত্মাব সমর্থন করেন এবং বাস, মাইক্রো বাস, রেন্টএ-কার, অটো-টেম্পু ও প্রাইভেট কার ইত্যাদি যানবাহন ভালুকা সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের দÿÿণে সওজ এর ফোরলেইনের বাইরের খালি জায়গায় রাখার প্রসত্মাব করেন। এ ব্যাপারে সভায় উপস্থিত সড়ক ও জনপথ  বিভাগের জেএমআরআইপি এর আবাসিক প্রকৌশলীকে সহযোগিতা করার জন্য  অনুরোধ জানান।

সভায় সড়ক ও জনপথ  বিভাগের জেএমআরআইপি এর আবাসিক প্রকৌশলী ফোরলেইনের ভিতরে যাতে কোন প্রকার  যানবাহন রেখে যান চলাচলের সমস্যা সৃষ্টি করতে না পারে সে ব্যাপারে সংশিস্নষ্ট সকলের সহযোগিতা কামনা করেন। তার বিভাগের পÿ থেকে যানজট হ্রাসের সর্বাত্মক সহযোগিতার আশ্বাস জ্ঞাপন করেন।

          সভায় অফিসার ইনচার্জ, ভালুকা মডেল থানা জানান যে, উত্তরদিক থেকে আগত যানবাহনগুলো যাতে ফোরলেইনের নবনির্মিত রাসত্মা দিয়ে ও দÿÿণদিক থেকে আগত যানবাহনগুলো পুরাতন রাসত্মা দিয়ে চলাচল করে এবং উলেস্নখিত রোডসমূহ যানজট মুক্ত রাখার কার্যক্রম  আগামী ২০/৭/২০১৩ তারিখ থেকে বাসত্মবায়ন করার আহবান জানান এবং থানা প্রশাসনের পÿ থেকে এব্যাপারে সর্বাত্মক সহযোগিতা প্রদানের আশ্বাস প্রদান করেন। এ ব্যাপারে ফোর লেইনের দায়িত্বে নিয়োজিত জেএমআরআইপি এর আবাসিক প্রকৌশলীকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ জানান।

সভায় ট্রাফিক ইন্সপেক্টর  অফিসার ইনচার্জ, ভালুকা মডেল থানা এর বক্তব্যকে সমর্থন জানান এবং তাদের পÿ থেকে এ ব্যাপারে সার্বিক সহযোগিতা প্রদানের আশ্বাস প্রদান করেন।

সভায় ট্রাফিক ইন্সপেক্টর, ভালুকা  আগামী ২০/৭/২০২৩ তারিখের মধ্যেই সকল যানবাহন ভালুকা-গফরগাঁও রোড ও ভালুকা বাজার রোড হতে সম্পুর্ন সরিয়ে নেয়ার জন্য সকলের প্রতি আহবান জানান যাতে রমযান ও আসন্ন  ঈদুল ফিতরের সময় জনসাধারণের যানজটের  কষ্ট লাঘব  হয়।

এ ছাড়াও সভায় (ক) জনাব নজরম্নল ইসলাম, সভাপতি, শ্রমিক লীগ, (খ) জনাব আহসান হাবীব মোহন, সেক্রেটারী, শ্রমিক লীগ ও (গ) জনাব মনির হোসেন, সভাপতি, অটো টেম্পু মালিক সমিতি, ভালুকা উপজেলা শাখা উক্ত প্রসত্মাবগুলো সমর্থন করে বক্তব্য রাখেন  এবং আগামী ২০/৭/২০১৩ তারিখের মধ্যে ভালুকা-গফরগাঁও রোড এবং ভালুকা বাজার রোড যানজটমুক্ত রাখার ব্যাপারে তাঁদের পÿ থেকে সার্বিক সহযোগিতা করার আশ্বাস প্রদান করেন।

সভায় বিসত্মারিত আলোচনামেত্ম  ভালুকা-গফরগাঁও রোড ও ভালুকা বাজার রোড সংলগ্ন এলাকাকে যানজট মুক্ত রাখার লÿÿ  গফরগাঁও-বিরম্ননীয়া হতে ভালুকায় আগত সিএনজি, লেগুনা, পিকআপ, টেম্পু ও করিমন-নসিমন ইত্যাদি যানবাহন কানার বাজারে, দÿÿণ দিক থেকে আগত সিএনজি, লেগুনা, টেম্পু,পিকআপ ইত্যাদি থানার পূর্ব পার্শ্বে সওজ এর ফোর লেইনের বাইরে সওজের খালি জায়গায়, উত্তর  দিক থেকে আগত যানবাহনসমূহ ভালুকা ডিগ্রী কলেজের নিকটবর্তী মাজার সংলগ্ন স্থানে রাখার এবং বাস, মাইক্রো বাস, রেন্ট-এ কার ও প্রাইভেট কার ইত্যাদি যানবাহন ভালুকা সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের দÿÿণে সওজ এর ফোর লেইনের বাইরে সওজের খালি স্থানে রাখার ব্যবস্থা গ্রহণের সর্বসম্মত সিদ্ধামত্ম গৃহীত হয়।  এ ব্যাপারে সার্বিক সহযোগিতা করার জন্য সড়ক ও জনপথ বিভাগের জেএমআরআইপি কর্তৃপÿকে সর্বসম্মতিক্রমে দায়িত্ব প্রদান করা  হয়।

          পরিশেষে উপজেলা নির্বাহী অফিসার, ভালুকা অত্র সভায় উপস্থিত থেকে মূল্যবান মতামত প্রদান করার জন্য এবং তৎপ্রেÿÿতে সময় উপযোগী সিদ্ধামত্ম গ্রহণের জন্য উপস্থিত সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন। গৃহীত সিদ্ধামত্মসমূহ যাতে ২০/৭/২০১৩খ্রিঃ তারিখের মধ্যেই কার্যকর হয় তা নিশ্চিত করার লÿÿ উপস্থিত সকলের সার্বিক সহযোগিতা  ও স্ব স্ব অবস্থান থেকে সক্রীয় ভূমিকা পালনের অনুরোধ জানিয়ে  সভার সমাপ্তি ঘোষণা করেন।

 

 

(মোঃ রবিউল আলম)

উপজেলা নির্বাহী অফিসার

ভালুকা, ময়মনসিংহ।

 

 

স্মারক নং-উনিঅ/ভালুকা/যানজট মুক্ত/২০১৩-৬০৮(১৩)                               তারিখঃ ১৬/৭/২০১৩খ্রিঃ

          অনুলিপি সদয় জ্ঞাতার্থে/কার্যার্থে প্রেরণ করা হলোঃ-

১।       মাননীয় সংসদ সদস্য, ১৫৬-ময়মনসিংহ-১১ নির্বাচনী  এলাকা, ভালুকা, ময়মনসিংহ।

২।       জেলা প্রশাসক, ময়মনসংহ।

৩।      চেয়ারম্যান, উপাজেলা পরিষদ, ভালুকা, ময়মনসিংহ।  

৪।       মেয়র, ভালুকা পৌরসভা, ময়মনসিংহ।

৫।       পুলিশ সুপার,ময়মনসিংহ।

৬।      প্রকল্প পরিচালক(নিঃপ্রঃ) সওজ, জেএমআরআইপি।

৭।       অফিসার ইনচার্জ, ভালুকা মডেল থানা, ময়মনসিংহ।

৮।      ট্রাফিক ইন্সপেক্টর, ভালুকা, ময়মনসিংহ।

৯।       জনাব.............................................................................

          সভাপতি/সেক্রেটারী.............................................................

          ....................................................................................                                                                                                                               

 

 (মোঃ রবিউল আলম)

উপজেলা নির্বাহী অফিসার

                                                                                                   ভালুকা, ময়মনসিংহ।

 

 

 

উপজেলা পরিষদ, ভালুকা, ময়মনসিংহ-এর মাসিক সভার কার্যবিবরণী 

 

সভাপতি ঃ  কাজিম উদ্দিন আহম্মেদ

                    চেয়ারম্যান

                    উপজেলা পরিষদ 

                    ভালুকা,ময়মনসিংহ।

 

স্থান           ঃ  উপজেলা পরিষদ সভাকক্ষ। 

 

তারিখ       ঃ  26/06/20১৩ খ্রিঃ

 

সময়         ঃ  বেলা 11-০০ ঘটিকা

 

উপস্থিত সদস্যবর্গঃ পরিশিষ্ট-‘‘ক’’

সভার প্রারম্ভে চেয়ারম্যান, উপজেলা পরিষদ উপস্থিত সকল সদস্যগণকে শুভেচ্ছা জ্ঞাপন করেন। অতঃপর সভা পরিচালনার জন্য উপজেলা নির্বাহী অফিসারকে অনুরোধ করেন। উপজেলা নির্বাহী অফিসার এর নির্দেশনা মোতাবেক অফিস সুপার বিগত সভার কার্যবিবরণী পাঠ করেন।

সিদ্ধান্ত       ঃ  বিগত সভার কার্যবিবরণী বিস্তারিতভাবে পর্যালোচনা করা হয়। কোন সংশোধন না থাকায় সর্বসম্মতিভাবে  অনুমোদন করা হয়।

                আলোচ্যসূচীর ক্রমধারা অনুযায়ী সভায় আলোচনা করা হয় এবং নিম্নরুপ সিদ্ধান্তসমূহ সর্বসম্মতিক্রমে গৃহীত হয়।

বিভাগীয় আলোচনাঃ

ক্রঃ নং

                আলোচনা

           সিদ্ধান্ত

    বাস্তবায়নে

০১।

এলজিইডি বিভাগঃ

উপজেলা প্রকৌশলী 2012-2013 অর্থ বছরে অত্র উপজেলায়  বার্ষিক উন্নয়ন কর্মসূচীর আওতায় যে ২৩টি প্যাকেজের দরপত্র আহবান করা হয় সেই প্যাকেজসমূহের ঠিকাদার নিমেণাক্তভাবে নির্বাচন করা হয়েছে বলে সভায় জানান।

প্যাকেজ নং-এডিপি/ভালুকা/০১ঃ অত্র প্যাকেজে মোট ০২টি বৈধ দরপত্র পাওয়া যায়। প্রাপ্ত ২টি বৈধ দরপত্র দাতার মধ্যে মেসার্স বৃষ্টি এন্টারপ্রাইজ, ভালুকা, ময়মনসিংহ এর দরপত্রটি প্রাক্কলিত মূল্য অপেÿা ২% কম অর্থাৎ ১,৯১,১০০.০০ টাকায় দাখিল হয় এবং সর্বনিমণ দরপত্র দাতা হিসাবে বিবেচিত হওয়ায় তাহার অনুকুলে কার্যাদেশ প্রদানের সুপারিশ করা হয়।

প্যাকেজ নং-এডিপি/ভালুকা/০২ঃ অত্র প্যাকেজে মোট ০২টি বৈধ দরপত্র পাওয়া যায়। প্রাপ্ত ২টি বৈধ দরপত্র দাতার মধ্যে মেসার্স আকন্দ  এন্টারপ্রাইজ, সদর, ময়মনসিংহ এর দরপত্রটি প্রাক্কলিত মূল্য অপেÿা ২% কম অর্থাৎ ২,৩৫,২০০.০০ টাকায় দাখিল হয় এবং সর্বনিমণ দরপত্র দাতা হিসাবে বিবেচিত হওয়ায় তাহার অনুকুলে কার্যাদেশ প্রদানের সুপারিশ করা হয়।

প্যাকেজ নং-এডিপি/ভালুকা/০৩ঃ অত্র প্যাকেজে মোট ০২টি বৈধ দরপত্র পাওয়া যায়। প্রাপ্ত ২টি বৈধ দরপত্র দাতার মধ্যে মোঃ আশরাফ খান, ভালুকা, ময়মনসিংহ এর দরপত্রটি প্রাক্কলিত মূল্য অপেÿা ২% কম অর্থাৎ ১,৯৬,০০০.০০ টাকায় দাখিল হয় এবং সর্বনিমণ দরপত্র দাতা হিসাবে বিবেচিত হওয়ায় তাহার অনুকুলে কার্যাদেশ প্রদানের সুপারিশ করা হয়।

প্যাকেজ নং-এডিপি/ভালুকা/০৪ঃ অত্র প্যাকেজে মোট ০২টি বৈধ দরপত্র পাওয়া যায়। প্রাপ্ত ২টি বৈধ দরপত্র দাতার মধ্যে মোঃ আশরাফ খান, ভালুকা, ময়মনসিংহ এর দরপত্রটি প্রাক্কলিত মূল্য অপেÿা ২% কম অর্থাৎ ১,৪৭,০০০.০০ টাকায় দাখিল হয় এবং সর্বনিমণ দরপত্র দাতা হিসাবে বিবেচিত হওয়ায় তাহার অনুকুলে কার্যাদেশ প্রদানের সুপারিশ করা হয়।

প্যাকেজ নং-এডিপি/ভালুকা/০৫ঃ অত্র প্যাকেজে মোট ০২টি বৈধ দরপত্র পাওয়া যায়। প্রাপ্ত ২টি বৈধ দরপত্র দাতার মধ্যে মা মৎস্য খামার, ভালুকা, ময়মনসিংহ এর দরপত্রটি প্রাক্কলিত মূল্য অপেÿা ২% কম অর্থাৎ ৭,৬৯,৩০০.০০ টাকায় দাখিল হয় এবং সর্বনিমণ দরপত্র দাতা হিসাবে বিবেচিত হওয়ায় তাহার অনুকুলে কার্যাদেশ প্রদানের সুপারিশ করা হয়।

প্যাকেজ নং-এডিপি/ভালুকা/০৬ঃ অত্র প্যাকেজে মোট ০২টি বৈধ দরপত্র পাওয়া যায়। প্রাপ্ত ২টি বৈধ দরপত্র দাতার মধ্যে মা মৎস্য খামার, ভালুকা, ময়মনসিংহ এর দরপত্রটি প্রাক্কলিত মূল্য অপেÿা ২% কম অর্থাৎ ১,৪৮,৯৬০.০০ টাকায় দাখিল হয় এবং সর্বনিমণ দরপত্র দাতা হিসাবে বিবেচিত হওয়ায় তাহার অনুকুলে কার্যাদেশ প্রদানের সুপারিশ করা হয়।

প্যাকেজ নং-এডিপি/ভালুকা/০৭ঃ অত্র প্যাকেজে মোট ০২টি বৈধ দরপত্র পাওয়া যায়। প্রাপ্ত ২টি বৈধ দরপত্র দাতার মধ্যে মোঃ নজরম্নল ইসলাম, ভালুকা, ময়মনসিংহ এর দরপত্রটি প্রাক্কলিত মূল্য অপেÿা ২% কম অর্থাৎ ৩,৮৭,১০০.০০ টাকায় দাখিল হয় এবং সর্বনিমণ দরপত্র দাতা হিসাবে বিবেচিত হওয়ায় তাহার অনুকুলে কার্যাদেশ প্রদানের সুপারিশ করা হয়।

প্যাকেজ নং-এডিপি/ভালুকা/০৮ঃ অত্র প্যাকেজে মোট ০২টি বৈধ দরপত্র পাওয়া যায়। প্রাপ্ত ২টি বৈধ দরপত্র দাতার মধ্যে মেসার্স আকন্দ  এন্টারপ্রাইজ, সদর, ময়মনসিংহ এর দরপত্রটি প্রাক্কলিত মূল্য অপেÿা ২% কম অর্থাৎ ৭,৬৯,৩০০.০০ টাকায় দাখিল হয় এবং সর্বনিমণ দরপত্র দাতা হিসাবে বিবেচিত হওয়ায় তাহার অনুকুলে কার্যাদেশ প্রদানের সুপারিশ করা হয়।

প্যাকেজ নং-এডিপি/ভালুকা/০৯ঃ অত্র প্যাকেজে মোট ০২টি বৈধ দরপত্র পাওয়া যায়। প্রাপ্ত ২টি বৈধ দরপত্র দাতার মধ্যে মেসার্স এম, নাহিয়ান ট্রেডার্স, বাটাজোর, ভালুকা, ময়মনসিংহ এর দরপত্রটি প্রাক্কলিত মূল্য অপেÿা ২% কম অর্থাৎ ২,৯৪,০০০.০০ টাকায় দাখিল হয় এবং সর্বনিমণ দরপত্র দাতা হিসাবে বিবেচিত হওয়ায় তাহার অনুকুলে কার্যাদেশ প্রদানের সুপারিশ করা হয়।

প্যাকেজ নং-এডিপি/ভালুকা/১০ঃ অত্র প্যাকেজে মোট ০২টি বৈধ দরপত্র পাওয়া যায়। প্রাপ্ত ২টি বৈধ দরপত্র দাতার মধ্যে মেসার্স আঃ আউয়াল মাষ্টার এন্টারপ্রাইজ, ভালুকা, ময়মনসিংহ এর দরপত্রটি প্রাক্কলিত মূল্য অপেÿা ২% কম অর্থাৎ ৪,৯০,০০০.০০ টাকায় দাখিল হয় এবং সর্বনিমণ দরপত্র দাতা হিসাবে বিবেচিত হওয়ায় তাহার অনুকুলে কার্যাদেশ প্রদানের সুপারিশ করা হয়।

প্যাকেজ নং-এডিপি/ভালুকা/১১ঃ অত্র প্যাকেজে মোট ০২টি বৈধ দরপত্র পাওয়া যায়। প্রাপ্ত ২টি বৈধ দরপত্র দাতার মধ্যে মেসার্স আকন্দ  এন্টারপ্রাইজ, সদর, ময়মনসিংহ এর দরপত্রটি প্রাক্কলিত মূল্য অপেÿা ২% কম অর্থাৎ ২,৭৯,৩০০.০০ টাকায় দাখিল হয় এবং সর্বনিমণ দরপত্র দাতা হিসাবে বিবেচিত হওয়ায় তাহার অনুকুলে কার্যাদেশ প্রদানের সুপারিশ করা হয়।

প্যাকেজ নং-এডিপি/ভালুকা/১২ঃ অত্র প্যাকেজে মোট ০২টি বৈধ দরপত্র পাওয়া যায়। প্রাপ্ত ২টি বৈধ দরপত্র দাতার মধ্যে মেসার্স মিথিলা এন্টারপ্রাইজ, ভালুকা, ময়মনসিংহ এর দরপত্রটি প্রাক্কলিত মূল্য অপেÿা ২% কম অর্থাৎ ৩,১৮,৫০০.০০ টাকায় দাখিল হয় এবং সর্বনিমণ দরপত্র দাতা হিসাবে বিবেচিত হওয়ায় তাহার অনুকুলে কার্যাদেশ প্রদানের সুপারিশ করা হয়।

প্যাকেজ নং-এডিপি/ভালুকা/১৩ঃ অত্র প্যাকেজে মোট ০২টি বৈধ দরপত্র পাওয়া যায়। প্রাপ্ত ২টি বৈধ দরপত্র দাতার মধ্যে মেসার্স রাসেল এন্টারপ্রাইজ, ভালুকা, ময়মনসিংহ এর দরপত্রটি প্রাক্কলিত মূল্য অপেÿা ২% কম অর্থাৎ ২,৮৪,২০০.০০ টাকায় দাখিল হয় এবং সর্বনিমণ দরপত্র দাতা হিসাবে বিবেচিত হওয়ায় তাহার অনুকুলে কার্যাদেশ প্রদানের সুপারিশ করা হয়।

প্যাকেজ নং-এডিপি/ভালুকা/১৪ঃ অত্র প্যাকেজে মোট ০২টি বৈধ দরপত্র পাওয়া যায়। প্রাপ্ত ২টি বৈধ দরপত্র দাতার মধ্যে মেসার্স আমিনুল এন্টারপ্রাইজ, গফরগাঁও, ময়মনসিংহ এর দরপত্রটি প্রাক্কলিত মূল্য অপেÿা ২% কম অর্থাৎ ২,৯৮,৯০০.০০ টাকায় দাখিল হয় এবং সর্বনিমণ দরপত্র দাতা হিসাবে বিবেচিত হওয়ায় তাহার অনুকুলে কার্যাদেশ প্রদানের সুপারিশ করা হয়।

প্যাকেজ নং-এডিপি/ভালুকা/১৫ঃ অত্র প্যাকেজে মোট ০২টি বৈধ দরপত্র পাওয়া যায়। প্রাপ্ত ২টি বৈধ দরপত্র দাতার মধ্যে মেসার্স বৃষ্টি এন্টারপ্রাইজ, ভালুকা, ময়মনসিংহ এর দরপত্রটি প্রাক্কলিত মূল্য অপেÿা ২% কম অর্থাৎ ২,১০,৭০০.০০ টাকায় দাখিল হয় এবং সর্বনিমণ দরপত্র দাতা হিসাবে বিবেচিত হওয়ায় তাহার অনুকুলে কার্যাদেশ প্রদানের সুপারিশ করা হয়।

প্যাকেজ নং-এডিপি/ভালুকা/১৬ঃ অত্র প্যাকেজে মোট ০২টি বৈধ দরপত্র পাওয়া যায়। প্রাপ্ত ২টি বৈধ দরপত্র দাতার মধ্যে মেসার্স আমিনুল এন্টারপ্রাইজ, গফরগাঁও, ময়মনসিংহ এর দরপত্রটি প্রাক্কলিত মূল্য অপেÿা ২% কম অর্থাৎ ২,২৫,৪০০.০০ টাকায় দাখিল হয় এবং সর্বনিমণ দরপত্র দাতা হিসাবে বিবেচিত হওয়ায় তাহার অনুকুলে কার্যাদেশ প্রদানের সুপারিশ করা হয়।

প্যাকেজ নং-এডিপি/ভালুকা/১৭ঃ অত্র প্যাকেজে মোট ০৩টি বৈধ দরপত্র পাওয়া যায়। প্রাপ্ত ২টি বৈধ দরপত্র দাতার মধ্যে মেসার্স প্রত্যাশা এন্টারপ্রাইজ, আকুয়া, ময়মনসিংহ এর দরপত্রটি প্রাক্কলিত মূল্য অপেÿা ২% কম অর্থাৎ ২,৮০,০০০.০০ টাকায় দাখিল হয় এবং সর্বনিমণ দরপত্র দাতা হিসাবে বিবেচিত হওয়ায় তাহার অনুকুলে কার্যাদেশ প্রদানের সুপারিশ করা হয়।

প্যাকেজ নং-এডিপি/ভালুকা/১৮ঃ অত্র প্যাকেজে মোট ০৩টি বৈধ দরপত্র পাওয়া যায়। প্রাপ্ত ২টি বৈধ দরপত্র দাতার মধ্যে মেসার্স ইসলাম এন্টারপ্রাইজ, আকুয়া, ময়মনসিংহ এর দরপত্রটি প্রাক্কলিত মূল্য অপেÿা ২% কম অর্থাৎ ২,৪৫,০০০.০০ টাকায় দাখিল হয় এবং সর্বনিমণ দরপত্র দাতা হিসাবে বিবেচিত হওয়ায় তাহার অনুকুলে কার্যাদেশ প্রদানের সুপারিশ করা হয়।

প্যাকেজ নং-এডিপি/ভালুকা/১৯ঃ অত্র প্যাকেজে মোট ০৩টি বৈধ দরপত্র পাওয়া যায়। প্রাপ্ত ২টি বৈধ দরপত্র দাতার মধ্যে মেসার্স আকন্দ  এন্টারপ্রাইজ, ধোবাউড়া, ময়মনসিংহ এর দরপত্রটি প্রাক্কলিত মূল্য অপেÿা ২% কম অর্থাৎ ১,৭৫,০০০.০০ টাকায় দাখিল হয় এবং সর্বনিমণ দরপত্র দাতা হিসাবে বিবেচিত হওয়ায় তাহার অনুকুলে কার্যাদেশ প্রদানের সুপারিশ করা হয়।

প্যাকেজ নং-এডিপি/ভালুকা/২০ঃ অত্র প্যাকেজে মোট ০৩টি বৈধ দরপত্র পাওয়া যায়। প্রাপ্ত ২টি বৈধ দরপত্র দাতার মধ্যে মেসার্স প্রত্যাশা এন্টারপ্রাইজ, আকুয়া, ময়মনসিংহ এর দরপত্রটি প্রাক্কলিত মূল্য অপেÿা ২% কম অর্থাৎ ১,০৪,০০০.০০ টাকায় দাখিল হয় এবং সর্বনিমণ দরপত্র দাতা হিসাবে বিবেচিত হওয়ায় তাহার অনুকুলে কার্যাদেশ প্রদানের সুপারিশ করা হয়।

প্যাকেজ নং-এডিপি/ভালুকা/২১ঃ অত্র প্যাকেজে মোট ০৩টি বৈধ দরপত্র পাওয়া যায়। প্রাপ্ত ২টি বৈধ দরপত্র দাতার মধ্যে মেসার্স জিসান এন্টারপ্রাইজ, ভালুকা, ময়মনসিংহ এর দরপত্রটি প্রাক্কলিত মূল্য অপেÿা ২% কম অর্থাৎ ১,৪৯,৯৮৫.০০ টাকায় দাখিল হয় এবং সর্বনিমণ দরপত্র দাতা হিসাবে বিবেচিত হওয়ায় তাহার অনুকুলে কার্যাদেশ প্রদানের সুপারিশ করা হয়।

প্যাকেজ নং-এডিপি/ভালুকা/২২ঃ অত্র প্যাকেজে মোট ০৩টি বৈধ দরপত্র পাওয়া যায়। প্রাপ্ত ২টি বৈধ দরপত্র দাতার মধ্যে মেসার্স সুইটি সাইন্টিফিক ষ্টোর, সদর, ময়মনসিংহ এর দরপত্রটি প্রাক্কলিত মূল্য অপেÿা ২% কম অর্থাৎ ১,৫০,০০০.০০ টাকায় দাখিল হয় এবং সর্বনিমণ দরপত্র দাতা হিসাবে বিবেচিত হওয়ায় তাহার অনুকুলে কার্যাদেশ প্রদানের সুপারিশ করা হয়।

প্যাকেজ নং-এডিপি/ভালুকা/২৩ঃ অত্র প্যাকেজে মোট ০৩টি বৈধ দরপত্র পাওয়া যায়। প্রাপ্ত ৩টি বৈধ দরপত্র দাতার মধ্যে মেসার্স আজাদ ষ্টোর,সদর, ময়মনসিংহ এর দরপত্রটি প্রাক্কলিত মূল্য অপেÿা ২% কম অর্থাৎ ৯৯,৯০০.০০ টাকায় দাখিল হয় এবং সর্বনিমণ দরপত্র দাতা হিসাবে বিবেচিত হওয়ায় তাহার অনুকুলে কার্যাদেশ প্রদানের সুপারিশ করা হয়।

সভায় বিসত্মারিত আলোচনা শেষে দরপত্র মূল্যায়ন কমিটির সভার কার্যবিবরণী অনুমোদন করা হলো।

            উপজেলা প্রকৌশলী  রাজস্ব তহবিলের আওতায় নিমেণাক্ত প্রকল্পসমূহ বাসত্মবায়নের জন্য সভায় উপস্থাপন করেন।

(ক)  ঢালুয়া মন্ডলপাড়া বায়তুন নূও জামে মসজিদেও ল্যাট্রিন নির্মান, (খ) আঙ্গারগাড়া এম, রহমান আইডিয়াল স্কুলে পাকা টয়লেট নির্মান, (গ) হোসেনপুর এবতেদায়ী মাদরাসায় পাকা টয়লেট নির্মান, (ঘ) ইমত্মারঘাট মসজিদে পাকা টয়লেট নির্মান (ঙ) চানপুর বাজার মসজিদে পাকা টয়লেট নির্মান  কাজের অসমাপ্ত কাজ সমাপ্তকরণ।

 

 

বিস্তারিত আলোচনান্তে উপজেলা  প্রকৌশলী কর্তৃক উপস্থাপিত দরপত্রের ঠিকাদার নির্বাচন সর্বসম্মতিক্রমে অনুমোদিত  হয়।

 

 

উপজেলা প্রকৌশলী, ভালুকা, ময়মনসিংহ।

 

 

০২।

কৃষি বিভাগঃ 

 উপজেলা কৃষি অফিসার সভাকে অবহিত করেন যে, ভালুকা উপজেলায় খরিপ-২ মৌসুমে রোপা আমন আবাদের উফশী ১৮৩৪৫  হেক্টর ও স্থানীয় ২২৯০ হেক্টর সর্বমোট ২০৬৩৫ হেক্টর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। ইতোমধ্যে হাইব্রীড ৩০১ হেক্টর উফশী ৯৪৫ হেক্টর ও স্থানীয় ১২৫ হেক্টর সর্বমোট ১৩৭১ হেক্টর রোপা আমন বীজতলা স্থাপন করা হয়েছে। পরিমিত বৃষ্টির অভাবে রোপা আমন আবাদ বিলম্বিত হচ্ছে। চাষীদেরকে সেচযন্ত্রের সাহায্যে রো্পা আমনে উফশী আবাদের পরামর্শ দেয়া হচ্ছে। ইতোমধ্যে রোপা আমন ফসলে হাইব্রিড ৫ হেক্টর, উফসী ৪৭০০ হেক্টর, স্থানীয় ৯০ হেক্টর সর্বমোট ৪৭৯৫ হেক্টর আবাদ হয়েছে। আবাদকৃত জমিতে বিভিন্ন প্রযুক্তি ব্যবহার বিশেষ করে সঠিক বয়সের চারা রোপন, সুষম সার ব্যবহার, জৈব সার ব্যবহার, গুটি ইউরিয়া সার ব্যবহার, এলসিসি ব্যবহার সম্পর্কে চাষীদেরকে পরামর্শ প্রদান করা হচ্ছে। মাঠে প্রযুক্তি ব্যবহার বিষয়ে সকলের সহযোগিতা কামনা করেন। বর্তমানে ইউরিয়া ২৪০ মেঃ টন, টিএসপি ২৫ মেঃ টন, ডিএপি ২২ মেঃ টন ও এমওপি ৭০ মেঃ টন মজুদ আছে।

 

সভায় বিস্তারিত আলোচনান্তে  রোপা আমন ফসলের লক্ষ্যমাত্রা অনুযায়ী ফসল আবাদ ও উৎপাদন বাস্তবায়নে সংশি­ষ্ট সকলকে  নিজ নিজ অবস্থান থেকে সার্বিক সহযোগিতা প্রদানের জন্য সিদ্ধান্ত গৃহীত হয়।

 

১।  উপজেলা কৃষি অফিসার, ভালুকা, ময়মনসিংহ।

২।  চেয়ারম্যান, সকল ইউনিয়ন পরিষদ।

 

 

০৩।

 

 

 

 

      দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ বিভাগঃ   

             উপজেলা প্রকল্প বাসত্মবায়ন কর্মকর্তা সভাপতির অনুমতিক্রমে তাঁর    বিভাগের  কার্যক্রম নিমেণাক্তভাবে উপস্থাপন করেন। 

(১)       গ্রামীন   অবকাঠামো সংস্কার কর্মসূচীঃ

      ক)   ১ম পর্যায়ে সাধারণ বরাদ্দ ১৯৬.০০০ মেঃ টন, প্রকল্প সংখ্যা ১৯টি, কাজের অগ্রগতি ৯৪%। 

     খ)   ২য় পর্যায়ে সাধারণ বরাদ্দ ১৩৬.০০০ মেঃ টন, প্রকল্প সংখ্যা ২১টি, কাজের অগ্রগতি ৮৫%।

     গ)   ১ম পর্যায়ে বিশেষ বরাদ্দ ৩০০.০০০ মেঃ টন, প্রকল্প সংখ্যা ৩৭টি, কাজের অগ্রগতি ৯৫%।

     ঘ)   ২য় পর্যায়ে বিশেষ বরাদ্দ ৩০০.০০০ মেঃ টন, প্রকল্প সংখ্যা ৩৬টি, কাজের অগ্রগতি ৮৫%।

(২)      গ্রামীন   অবকাঠামো  রÿণাবেÿণ  কর্মসূচী(টি,আর)ঃ

      ক)   ১ম পর্যায়ে সাধারণ বরাদ্দ ১৭৭.০০০ মেঃ টন, প্রকল্প সংখ্যা ৭৭টি, কাজের অগ্রগতি ৯০%। 

     খ)   ২য় পর্যায়ে সাধারণ বরাদ্দ ১৭৭.০০০ মেঃ টন, প্রকল্প সংখ্যা ৮২টি, কাজের অগ্রগতি ৮৫%।

     গ)   ১ম পর্যায়ে বিশেষ বরাদ্দ ৩০০.০০০ মেঃ টন, প্রকল্প সংখ্যা ১৪৪টি, কাজের অগ্রগতি ৮৫%।

 

 ঘ)   ২য় পর্যায়ে বিশেষ বরাদ্দ ৩০০.০০০ মেঃ টন, প্রকল্প সংখ্যা ১৪৮টি, কাজের অগ্রগতি ৮৫%।

 (৩)     অতি দরিদ্রদের  জন্য  কর্মসংস্থান কর্মসূচীঃ

          গভায় উপজেলা প্রকল্প বাসত্মবায়ন কর্মকর্তা জানান যে, ইতোমধ্যে ১০টি  ইউনিয়নে কাজ শুরম্ন হয়েছে। ধীতপুর ইউনিয়ন হতে প্রকল্প কমিটি, প্রকল্প তালিকা ও শ্রমিকদের তালিকা না পাওয়ায় কাজ শুরম্ন করা যায়নি। ১০টি ইউনিয়নে গড় কাজের অগ্রগতি ৬০% প্রায়। আগামী  ৩১ মে,২০১৩ তারিখ পর্যমত্ম কাজ করা যাবে। উপজেলায় মোট  শ্রমিক সংখ্যা ৫০৩৫ জন। এর মধ্যে নারী ২০৫৪ জন ও পুরম্নষ ২৯৮১ জন। প্রকল্প সংখ্যা ৮৩টি।

(৪)      গ্রামীন রাসত্মায় ব্রীজ নির্মান কর্মসূচীঃ

          সভায় উপজেলা প্রকল্প বাসত্মবায়ন কর্মকর্তা জানান যে, চলতি অর্থ

বছরে ৬৬ লÿ টাকার বরাদ্দ পাওয়া গিয়েছে। এ বছর ভরাডোবা ইউনিয়নে    

 ২৮‘‘ ০১টি, উথুরা ইউনিয়নে ৩৯‘‘ ০১টি এবং কাচিনা ইউনিয়নে ৩৩‘‘ ০১টি,

মোট ০৩টি ব্রীজ বাসত্মবায়িত হয়েছে। ০৩টি ব্রীজের শতভাগ কাজ সমাপ্ত

 হয়েছে।

(৫)      উপজেলা প্রকল্প বাসত্মবায়ন কর্মকর্তা সভায় আরো জানান যে, কোথাও

 কোন দূর্যোগ সংঘটিত হলে তা  তাৎÿনিকভাবে উপজেলা প্রশাসনকে অবহিত

 করার জন্য অনুরোধ জানান।

 

বিস্তারিত আলোচনান্তে  উপজেলা  প্রকল্প বাসত্মবায়ন কর্মকর্তা কর্তৃক তার বিভাগের কার্যক্রম যথাসময়ে বাসত্মবায়ন করার জন্য সমেত্মাষ প্রকাশ করা হয়।

 

 

১।  উপজেলা প্রকল্প বাসত্মবায়ন অফিসার, ভালুকা।

 

 

 

 

০৭।           বিবিধ আলোচনাঃ

(ক)      সভায় উপজেলা পরিষদ চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানের  নিমণলিখিতভাবে ভ্রমণ সূচী অনুমোদনের জন্য  উপস্থাপন করা হয়।

                1)  জনাব  কাজিম  উদ্দিন আহম্মেদ, চেয়ারম্যান, উপজেলা পরিষদ, ভালুকা, ময়মনসিংহ এর ফেব্রম্নয়ারী/২০১৩ থেকে মে/২০১৩ পর্যমত্ম।  ভ্রমণ ভাতার পরিমান  ২৯,৯৯২/-  টাকা।

            2)  জনাব  মোঃ মজিবর রহামান, ভাইস চেয়ারম্যান, উপজেলা পরিষদ, ভালুকা, ময়মনসিংহ এর জানুম্নয়ারী/২০১৩ থেকে জুন/২০১৩ পর্যমত্ম।  ভ্রমণ ভাতার পরিমান  ২৮,৭২৫/-  টাকা।

                3)   বেগম মনিরা সুলতানা, মহিলা ভাইস  চেয়ারম্যান, উপজেলা পরিষদ, ভালুকা, ময়মনসিংহ এরজানুম্নয়ারী/২০১৩ থেকে জুন/২০১৩ পর্যমত্ম।  ভ্রমণ ভাতার পরিমান  ২৮,৭২৫/-  টাকা।

                সভায় বিসত্মারিত আলোচনামেত্ম উপরোক্ত ভ্রমণসূচী অনুমোদন করতঃ উহার বিপরীতে উলেস্নখিত ভ্রমণভাতা উপজেলা রাজস্ব তহবিল থেকে পরিশোধ করার জন্য সর্বসম্মতিক্রমে অনুমোদন দেয়া হয়।

(খ)        সভায় মোঃ বাচ্ছু মিয়া, পিতা মোঃ হানিছ মিয়া, গ্রাম-ধামশুর, উপজেলা-ভালুকা কর্তৃক চিকিৎসার জন্য সাহায্য চেয়ে দাখিলকৃত একটি আবেদন পড়ে শুনানো হয়।এ ব্যাপারে সভায় বিসত্মারিত আলোচনামেত্ম উপজেলা রাজস্ব তহবিলের অপ্রত্যাশিত খাত থেকে ২,০০০/- টাকা সাহায্য প্রদানের জন্য সর্বসম্মতিক্রমে সিদ্ধামত্ম গৃহীত হয়।

(গ)        উপজেলা পরিষদের বাসাবাড়ীতে যে সকল কর্মকর্তা/কর্মচারী সাবলেট  হিসেবে ভাড়া প্রদান করেছেন তাদেরকে নোটিশ ইস্যু করে প্রাথমিকভাবে সতর্ক করে পরবর্তীতে বাসাভাড়া বরাদ্দ নীতিমালা মোতাবেক বরাদ্দ বাতিল করার সিদ্ধামত্ম গৃহীত হয়। এ ব্যাপারে প্রয়োজনীয় পদÿÿপ গ্রহণ করে আগামী সভায় অবগত করার জন্য বাসাবাড়ী বরাদ্দ কমিটির সদস্য-সচিব উপজেলা প্রকৌশলীকে দায়িত্ব প্রদান করা হয়।

(ঘ)        উপজেলা নির্বাহী অফিসার সভায় জানান, পাবলিক হল কাম অডিটরিয়ামের ইজারাদারের নিকট অক্টোবর/২০০৮ হতে এপ্রিল/২০১৩ পর্যমত্ম ৫৫ মাসে  প্রতি মাসে ১৫,৫০০/- টাকা হারে  সর্বমোট ৮,৫২,৫০০/- টাকা পাওনা রয়েছে। এ ছাড়া হলটির বিদ্যুৎ ব্যবহারের বিপুল পরিমান  বিদ্যুৎ বিল অপরিশোধিত রয়েছে। তিনি জানান এ ব্যাপাওে বার বার তাগিদ দেয়া সত্বেও ইজারাদার পাবলিক হলের ভাড়া পরিশোধ করছেন না। তিনি বিধি মোতাবেক ইজারাদারের বিরম্নদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য প্রসত্মাব রাখেন। সভায় এ ব্যাপাওে বিষদ আলোচনা হয় এবং ইজারাদারের সহিত পাবলিক হলের ইজারার চুক্তিনামার শর্ত মোতাবেক সার্টিফিকেট মোকদ্দমা রম্নজু করে বকেয়া আদায় করার সিদ্ধামত্ম গৃহীত হয়। উপজেলা প্রকৌশলীকে সার্টিফিকেট মোকদ্দমা রম্নজু করার জন্য দায়িত্ব প্রদান করা হয়।

(ঙ)        ভালুকা পৌরসভার বাইরে  বিভিন্ন কারখানা ও মালিকানা বাড়ীসমূহের নকসা/লে-আউট পস্নান উপজেলা পরিষদের অনুমোদনের জন্য  আবেদন করা  হচ্ছে। অনুমোদনের বিষয়টি সভায় বিসত্মারিত আলোচনা করা হয়। এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী  আবেদনকৃত কারখানা/বাড়ী সরেজমিনে পরিদর্শন করে  বিল্ডিং কন্সট্রাকশন এ্যাক্ট ১৯৫২ এবং ইমারত নির্মান বিধিমালা ১৯৯৬ অনুযায়ী  উপজেলা পরিষদ কর্তৃক অনুমোদন করা যাবে কিনা মতামত দিবেন। ভুমি সংক্রামত্ম মালিকানা বিষয়ে সহকারী কমিশনার(ভহমি) প্রতিবেদন প্রদান করবেন। উভয় প্রতিবেদনের সুপারিশ সাপেÿÿ লে-আউট পস্নান উপজেলা পরিষদের পÿÿ  চেয়ারম্যান, উপজেলা পরিষদ এবং উপজেলা নির্বাহী অফিসার কর্তৃক প্রশাসনিক অনুমোদনের সিদ্ধামত্ম সভায় সর্বসম্মতভাবে গৃহীত হয়।

 

                চেয়ারম্যান, উপজেলা পরিষদ সভার সিদ্ধান্ত সমূহ দ্রুত বাস্তবায়ন করার জন্য সংশি­ষ্ট সকলকে আহবান জানান এবং উপজেলা পরিষদের কার্যক্রমে সার্বিক সহযোগিতা প্রদান করার জন্য সকলকে অনুরোধ জ্ঞাপন করেন।

 

  পরিশেষে সকলকে ধন্যবাদান্তে সভার সমাপ্তি ঘোষণা করেন।

(কাজিম উদ্দিন আহম্মেদ)

চেয়ারম্যান

উপজেলা পরিষদ

ভালূকা,ময়মনসিংহ।

 

 

 

স্মারক নং-উনিঅ/ভালুকা/উঃজেঃপঃমাঃসভা/২০১২-               /১(৫০)                                                                                             তারিখঃ  31/০7/২০১3খ্রিঃ

                অনুলিপি সদয় জ্ঞাতার্থে/ কার্যার্থে  প্রেরণ করা হলোঃ-

১।             অধ্যাপক ডাঃ এম, আমান উলস্নাহ, সম্মানিত উপদেষ্টা, উপজেলা পরিষদ

                এবং মাননীয় সংসদ সদস্য, ১৫৬-ময়মনসিংহ-১১ নির্বাচনী এলাকা,ভালুকা,ময়মনসিংহ।

২।             জেলা প্রশাসক, ময়মনসিংহ।

৩।            ভাইস চেয়ারম্যান/মহিলা ভাইস চেয়ারম্যান, উপজেলা পরিষদ, ভালুকা,ময়মনসিংহ।

৪।             মেয়র, ভালুকা পৌরসভা, ময়মনসিংহ।

৫।             উপজেলা ..................................................................অফিসার, ভালুকা,ময়মনসিংহ।

৬।            চেয়ারম্যান, ......................................ইউনিয়ন পরিষদ, ভালুকা,ময়মনসিংহ।

                                                                                                                                                                                   

(মোঃ রবিউল আলম)

উপজেলা নির্বাহী অফিসার

ভালূকা,ময়মনসিংহ।

 

 

 

 

                 

 

 

 

 

 

স্বাধীনতার মহান স্থপতি  জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৩৮তম শাহাদত বার্ষিকীতে জাতীয় শোক দিবস পালন  উপলক্ষ্যে কর্মসূচী প্রণয়ন ও বাসত্মবায়নের নিমিত্তে

অনুষ্ঠিত সভার কার্যবিবরণীঃ

সভাপতি  ঃ মোঃ রবিউল আলম

              উপজেলা নির্বাহী অফিসার

              ভালুকা,ময়মনসিংহ।

স্থান       ঃ  উপজেলা পরিষদ সভাকক্ষ।

তারিখ    ঃ  ১৩/০৮/২০১৩ খ্রিঃ

সময়      ঃ  সকাল ১১.০০ মিঃ ঘটিকা।

সভায় উপস্থিত সদস্যবর্গঃ পরিশিষ্ট-ওকহ

সভার প্রারম্ভে সভাপতি উপস্থিত সকলকে স্বাগত জানান এবং স্বাধীনতার মহান স্থপতি,  জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৩৮তম শাহাদাৎ বার্ষিকীতে যথাযথ মর্যাদায় এবং ভাবগম্ভীর পরিবেশে ভালুকা উপজেলায় জাতীয় শোক দিবস পালনের উপর গুরম্নত্ব আরোপ করেন এবং ১৫ই আগষ্ট/২০১৩ খ্রিঃ তারিখ জাতীয় শোক দিবস পালন উপলক্ষ্যে জেলা প্রশাসন, ময়মনসিংহ কর্তৃক গৃহীত কর্মসূচী এবং ভালুকা উপজেলা প্রশাসন কর্তৃক গত বৎসর গৃহীত কর্মসূচী সভায় পাঠ করেন। জাতীয়, জেলা প্রশাসন  এবং গত বছর উপজেলা প্রশাসন কর্তৃক গৃহীত কর্মসূচীর সাথে সংগতি রেখে ভালুকা উপজেলায় স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৩৮তম শাহাদাৎ বাষির্কীতে যথাযথ মর্যাদা ও ভাবগম্ভীর পরিবেশে জাতীয় শোক দিবস পালনের উদ্দেশ্যে কর্মসূচী প্রণয়ন ও বাসত্মবায়ন সম্পর্কে মতামত ব্যক্ত করার জন্য উপস্থিত সদস্যগণকে আহবান জানান ।

বিসত্মারিত আলোচনার পর জাতীয়, জেলা প্রশাসনের এবং উপজেলা প্রশাসনের গত বৎসরের গৃহীত কর্মসূচীর সাথে সংগতি রেখে ভালুকা উপজেলায় যথাযথ মর্যাদায় ভাবগম্ভীর পরিবেশে জাতীয় শোক দিবস পালন করার লক্ষ্যে  নিমণলিখিত  কর্মসূচী গৃহীত হয়।

কর্মসূচী

তারিখ ও সময়

কর্মসূচী

বাস্তবায়ন

১৫/০৮/২০১৩

সুর্যোদ্বয়ের সাথে সাথে

সকল সরকারী, আধাসরকারী, স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান ও বেসরকারী ভবন সমূহে জাতীয় পতাকা অর্ধনমিত করে উত্তোলন

স্ব-স্ব প্রতিষ্ঠান প্রধানগণ/ভবন মালিকগণ।

১৫/০৮/২০১৩

সুবিধাজনক সময়ে

সকল মসজিদ,মন্দির,গীর্জা ও ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ মোনাজাত ও প্রার্থনা।

ফিল্ড সুপারভাইজার, ইসলামিক ফাউন্ডেশন, ভালুকা ও সকল ধর্মীয় উপাসনালয়ের প্রধানগণ

১৫/০৮/২০১৩

সকাল ১০.০০ টা

জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, র‌্যালী, আলোচনা সভা ও দোয়া মাহফিল।

স্থান ঃ উপজেলা পরিষদ হলরম্নম।

 

১।  উপজেলধ্যমিক শিক্ষঅফিসর, ভলুক,

     ময়মনসিংহ।

২।  উপজেলশিক্ষঅফিসর, ভলুক,

      ময়মনসিংহ।

৩।  জনব আফতব উদ্দিন, অধ্যপক, ভলুক

      ডিগ্রী কলেজ।

৪।  হাজী আবদুর রহমান, সভাপতি, কৃষক লী,

     ভালুকা উপজেলা শাখা।

১৫/০৮/২০১৩

বেলা ১২.০০ টা

রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতা

স্থানঃ ভালুকা মডেল সরঃ প্রাঃ বিদ্যালয়।

১।  বেগম মনিরা সুলতানা, মহিলা ভাই

      চেয়ারম্যান।

 

২।  জনব আফতব উদ্দিন, অধ্যপক, ভলুক

      ডিগ্রী কলেজ

 

৩। জনাব মোঃ আবদুর রশিদ, সভাপতি,

     মাধ্যমিক শিÿক সমিতি, ভালুকা ।

 

৪। প্রধান শিক্ষ,

    ভালুকা মডেল সরঃ প্রাঃ বিদ্যালয়।

 

৫। জনাব মোঃ ইদ্রিস আল,

     সভাপতি, প্রাঃ শিক্ষক সমিতি।

 

ধ্যক্ষ, শাপলা বিদ্যানিকেতন, ভালুকা

 

  জনাব মোঃ আবদুল ওয়াদুদ মিয়া, ভালুকা

 

  জনাব মোঃ গোলাম মোসত্মফা খান, ভালুকা

 

৯।  বেগম আনোয়ারা নীনা, প্রধান শিÿÿকা,

      হালিমুন্নেছা চৌধুরানী মেমোঃ বাঃ উঃ

      বিঃ,ভালুকা।

১৫/০৮/২০১৩

সুবিধাজনক সময়ে

পবিত্র কুরআন খতম।

স্থানঃ হবিরবাড়ী মুসলিম এতিমখানা, হবিরবাড়ী, ভালুকা্

ডাকাতিয়া আমজাদ এতিমখানা, ডাকাতিয়া, ভালুকা।

উপজেলা সমাজসেবা অফিসার, ভালুকা

                  ও

সংশিস্ন­ষ্ট এতিমখানার সভাপতি/সম্পাদক।

১৫/০৮/২০১৩

বাদ যোহর

মিলাদ মাহফিল

স্থানঃ উপজেলা পরিষদ জামে মসজিদ।

উপজেলা পরিষদ কর্তৃপক্ষ

 

ইমাম, উপজেলা পরিষদ জামে মসজিদ

 

জাতীয় পতাকা সঠিক ভাবে উত্তোলন করা হচ্ছে কিনা তা মনিটরিং করার জন্য নিমণলিখিতভাবে একটি উপ-কমিটি গঠন করা হয়।

(১)  সহারী মিশনার(ভূমি), ভালুা, ময়মনসিংহ                                      = আহবায়

(২)  অফিসর ইনচর্জ, ভলুকমডেল থানা, ময়মনসিংহ                                 = সদস্য

(৩)  উপজেলা আনসার ও ভিডিপি অফিসার, ভালুকা, ময়মনসিংহ                      = সদস্

(৪)  কমান্ডার, বাংলাদেশ মুক্তিোদ্ধা সংসদ, ভালুকা উপজেলা কমান্ড                            = সদস্

(৫)  জনাব মোঃ রফিকুল ইসলাম পিন্টু, সভাপতি, সাংবাদিক, সমিতি, ভালুকা,ময়মনসিংহ   = সদস্

(৬) জনাব নাজমূল আহসান, যুগ্ন আহবায়ক, জাতীয় পার্টি, ভালুকা, ময়মনসিংহ                 = সদস্

অত্র উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় শোক দিবস /২০১৩ উপলক্ষ্যে জাতীয় পতাকা অর্ধনমিত ও সাথে কালো পতাকা উত্তোলন করা নিশ্চিত করার জন্য উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ও উপজেলা শিক্ষা অফিসার, ভালুকা কে দায়িত্ব প্রদান করা  হয়।

জাতীয় শোক দিবস/২০১৩ এর সকল কর্মসূচী যথাযথভাবে পালনের লক্ষ্যে উপজেলার সকল অনুষ্ঠানে সার্বিক আইন শৃংখলা রক্ষাসহ প্রয়োজনীয় নিরাপত্তা বিধান নিশ্চিত করার জন্য নিমণলিখিতভাবে একটি আইন-শৃঙ্খলা কমিটি গঠন করা হলো।

 (১)  অফিসার ইনচার্জ, ভালুা মডেল থানা, ময়মনসিংহ                                = আহবায়

(২)  উপজেলা আনসার ও ভিডিপি অফিসার, ভালুকা, ময়মনসিংহ                      = সদস্

(৩)  সহকারী কমিশনার (ভূমি), ভালুকা, ময়মনসিংহ ও নির্বাহী ম্াজিষ্ট্রেট             = সদস্

      (ম্যাজিষ্ট্রেরিয়াল দায়িত্ব পালকরবে)

 

উপজেলা মহিলাবিষয়ক কর্মকর্তা স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৩৮তম শাহাদাত বার্ষিকী জাতীয় শোক দিবস পালন উপলক্ষ্যে মহিলা বিষয়ক অধিদপ্তরের আওতায় উপজেলা পর্যায়ে কর্মসূচী গ্রহণ সংক্রামত্ম মহিলা বিষয়ক অধিদপ্তর, ঢাকা এর ০৪/০৮/২০১৩ খ্রিঃ তারিখের ৩২.০১.০০০০.০০৫.২৩.৩৭২.০৯.৩৩ নং স্মারকের পত্রখানা সভায় পড়ে শুনান। এ ব্যাপারে আলোচনার পর উপজেলা পরিষদ কর্তৃক গৃহীত কর্মসূচীর সাথে সঙ্গতি রেখে কর্মসুচী গ্রহণ করার জন্য সর্বসম্মতিক্রমে সিদ্ধামত্ম গৃহীত হয়।

সভাপতি স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৩৮তম শাহাদাৎ বার্ষিকীতে জাতীয় শোক দিবস পালন উপলক্ষে গৃহীত কর্মসূচী সমূহ সঠিক ও সূচারম্নরূপে সম্পাদনের জন্য সংশিস্নষ্ট সকলের আমত্মরিকসহযোগিতা কামনা করেন।

অতঃপর উপস্থিত সকলকে ধন্যবাদ জানিয়ে সভার সমাপ্তি ঘোষনা করেন।

 

(োঃ রবিউল আল)

উপজেলানির্বাহী অফিসার

ভালুকা, ময়মনসিংহ।

 

 

 

স্মারক নং-উনিঅ/ভালুকা/জাঃ শোকদিবস/২০১৩                                                        তারিখঃ ১৩/০৮/২০১৩ খ্রিঃ

অনুলিপি সদয় জ্ঞাতার্থে/কার্যার্থেঃ

০১মাননীয় সংসদ সদস্য- ১৫৬, ময়মনসিংহ- ১১, ভালুকা

০২জেলা প্রশাসক, ময়মনসিংহ

০৩চেয়ারম্যান, উপজেলা পরিষদ, ভালুকা, ময়মনসিংহ

০৪ভাইস চেয়ারম্যান/মহিলা ভাইস চেয়ারম্যান, উপজেলা পরিষদ, ভালুকা, ময়মনসিংহ

০৫সহকারী কমিশনার (ভূমি), ভালুকা, ময়মনসিংহ

০৬মেয়র, ভালুকা পৌরসভা, ময়মনসিংহ

০৭।  অফিসর ইনচর্জ, ভলুকমডেল থ-দিবসের সকল কর্মসূচীতে প্রয়োজনীয় সংখ্যক ফোর্স মোতায়েনসহ

       নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করবেন।

০৮উপজেলা -------------------------------------- অফিসার, ভালুকা, ময়মনসিংহ

০৯সাধারণ সম্পাদক, বাংলাদেশ আওয়ামী লীগ, ভালুকা উপজেলা শাখা

১০অধ্যক্ষ/প্রধান শিক্ষক/সুপার -------------------------------- কলেজ/উচ্চ বিদ্যালয়/মাদ্রাসা/প্রাথমিক বিদ্যালয়

১১সভাপতি/সম্পাদক, ------------------------------------ এতিমখানা, ----------------- ভালুকা, ময়মনসিংহ

১৩। ইমাম/পুরোহিত/ধর্মযাজ----------------------------------------------------------- ভালুকা, ময়মনসিংহ

১৪জনাব ----------------------------------------------------------------------------------------

 

 

 

(োঃ রবিউল আল)

উপজেলা নির্বাহী অফিসার

ভালুকা, ময়মনসিংহ।